How to earn money with blogging|মেগা পোস্ট ব্লগিং করে মাসে১০০০$ ডলার ইনকাম

ব্লগিং বা লেখা-লেখি করে মাসে ১০০০$ ইনকাম করুন।আপনি যদি students বা বেকারত্ব জীবন-যাপন করছেন তা হলে আজ থেকেই ব্লগিং সুরু করুন।


অনলাইনে টাকা কামানোর যত গুলো মাধ্যম আছে ব্লগিং তার মধ্যে শ্রেষ্ঠ। আপনি যদি একজন ছাত্র অথবা বেকার হয়ে থাকেন কিংবা চাকরির পাশাপাশি কিছু বাড়তি ইনকাম করতে চান তাহলে আজ থেকেই ব্লগিং শুরু করতে পারেন।মাত্র কয়েক মাস পরিশ্রম করলেই আপনিও এর থেকে একটা ভালো মানের রেভিনিউ পেতে থাকবেন হতে পারে সেটা নতুন অবস্থায় ১০০ বা ২০০ডলার দিন যত যাবে আপনি তত অভিজ্ঞ হবেন ইনকামও তত বাড়তে থাকবে।একটা সময় আপ্নাকে আর পিছনে ফিরে তাকানো লাগবে না ইনসাল্লাহ।অনলাইন ঘাটা ঘাটি করলে আপ্নারা হয়ত বুজতে পারবেন ব্লগিং কতটা সম্মান আর লাভজনক পেশা।
ব্লগিং করে ইনকাম
মেগা পোস্ট ব্লগিং করে ইনকাম  

ব্লগিং কি??

অনলাইন প্লাটফর্মে অনেক মাধ্যম যেখানে   কোনো কিছু নিয়ে লেখা লেখি করাকেই ব্লগিং বলে।হতে পারে সেটা আপ্নার বাগান সম্পর্কে অথবা কোনো প্রোডাক্ট সম্পর্কে এক কথায় আপ্নার যা ভালো লাগে তাই নিয়েই লেখা লেখি করাই ব্লগিং।       

কিভাবে ইনকাম করবেন?

আপনার ওয়েবসাইট অথবা ব্লগসাইটে বিভিন্ন কম্পানির এড দেখিয়ে হিউজ পরিমানের টাকা ইনকাম করতে পারবেন।জনপ্রিয় একটা এড নেটওয়ার্ক নাম হচ্ছে Adsense।গুগল এডসেন্স থেকে এড নিয়ে আপ্নার ওয়েব সাইট থেকে ভালো মানের একটা ইনকাম করতে পারবেন। 

ব্লগিং করতে কি কি শিখতে হবে?

ব্লগিং মানে কোনো কিছু নিয়ে লেখা লেখি করা।কিন্তু লেখা লেখি করলেই আপনি টাকা ইনাকম করতে পারবেন না।যদি কিনা আপনি নিচের step গুলা অনুসরণ না করেন!

1.নিশ বাছাই করা।
2.ওয়েবসাইটের নাম বাছাই করা।
3.WordPress/blogger প্লাটফর্ম নির্বাচন কর।      
4.ডোমেইন হোস্টিং কেনা।(আপ্নি চাইলে সুধু Bkash দিয়ে,ডোমেইন কিনেই ব্লগারের মাধ্যমে সুরু করতে পারেন।

5.থিম নির্ধারন।
6.ওয়েবসাইট কাস্টমাইজ করা।
7.দরকারি পেজ তৈরি করা।
8.কিওয়ার্ড রিসার্চ করা।  
9.SEO friendly কন্টেন্ট/পোষ্ট লেখা।
10.ওয়েব সাইট কে  SEO করা।
11.ভিবিন্ন সার্চ ইঞ্জিনে ওয়েব সাইটকে ইন্ডেক্স করা।  


1.নিশ বাছাই করা

নিশ মানে আপ্নি যেই বিষয় নিয়ে লিখবেন তাই  নিশ।ধরুন আপ্নি একটা কলম নিয়ে লেখবেন সেই খেত্রে কলম হচ্ছে একটা নিশ।আপ্নাকে কলম সম্পর্কে আপ্নার ওয়েব সাইটে  লেখা লেখি করতে হবে।আমি আপ্নাদের জন্য কয়েকটি লাভজন নিশের লিস্ট দিব।যেগুলার চাহিদা মার্কেটে অনেক।আপ্নার ইচ্ছা হলে আপ্নি আপ্নার মনের মত নিশ নিয়েও কাজ করতে পারবেন।কিন্তু একটা জিনিস খেয়াল রাখবেন যেই টপিক নিয়েই আপ্নি লেখুন না কেনো সেটা যেনো আপ্নার মনের মতো হয়।আর পাঠকের দরকারি হয়। কারণ পাঠক না পড়লে আপনার ইনকাম হবে না।তাই ভালো মানের একটা নিশ বাছাই করা আপ্নার উপর ফরজ।
কয়েকটি নিশের নাম দিলাম আপ্নার মনের মত হলে  কাজ করতে পারেন।
 List 
  • Government job circular
  •  Recipes
  • Food review
  • Army training
  • Technology
  • Product Reviews
  • Breaking News
  • How to guides
  • History
  • Travel Guide
  • Blogging tips
  • Health care
  • Sports 
  • Pets
সবগুলো নিশ ভালো মানের এবং লাভজনক নিশ

2.ওয়েবসাইটের নাম বাছাই করা

আপনাকে  এইবার আপ্নার ওয়েবসাইট নাম বাছাই করতে হবে। আপনার পছন্দের নিশ অনুযাই ওয়েব সাইটের নাম করণ করতে হবে।
ধরুন আপনি job ওয়েব সাইট নিয়ে কাজ করবেন সেই ক্ষেত্রে আপনার ওয়েব সাইটের নাম জব রিলেটেড দিতে হবে। 

3.WordPress/blogger প্লাটফর্ম নির্বাচন কর।

আপনি চাইলে আপনার ওয়েবসাইটকে ব্লগার অথবা Wordpress  দিয়েও তৈরি করতে পারবেন।wordpress দিয়ে কাজ করলে অনেক সুজগ সুবিধা পাবেন কিন্তু  এই ক্ষেত্রে আপনার পুজি বেশি লাগবে। যেহেতু আমার এই টিউটোরিয়ালটা বেকার এবং students  দের জন্য তাই আমি wordpress নিয়ে আলোচনা করব না।আমার এই টিউটোরিয়াল সিরিজে ব্লগার প্লাট ফ্রম  নিয়েই আলোচনা করব।

4.ডোমেইন হোস্টিং কেনা।

ওয়েব সাইটের জন্য ডোমেইন হোস্টিং কিনতে হয়।তা নাহলে আপনি কাজ করতে পারবেন না। যদি আপনি wordpress দিয়ে কাজ করেন তাহলে আপনাকে হোস্টিং কিনতে হবে। আর যদি ব্লগার দিয়ে কাজ করেন তাহলে সুধু ডোমেইন কিনলেই হবে।

আমারা অনেকে ভাবি যে আমারতো মাস্টার কার্ড বা ভিসা কার্ড নাই আমারা কি ডোমেইন কিনতে পারবো???আমি তাদের কে বলি  ভাই বাংলাদেশও ভালো মানের কম্পনি আছে যারা ডোমেইন হস্টিং বিক্রি করে।আমার দেখা মতে ভালো একটা কম্পানি হচ্ছে www.iithost.com খুভ ভালো সার্ভিস দেয়। তাদের কাছ থেকে  বিকাস বা রকেট দিয়ে ডোমেইন হোস্টিং কিনতে পারবেন।

5.থিম নির্ধারন

আপনার ওয়েব সাইটকে  পাঠকের কাছে আকর্ষণীয় করে তুলার জন্য ভালো মানের একটা থিম নির্ধারন করতে হবে।যাতে ভিজিটর আপনার ওয়েব সাইটের আসলে, সব কিছু খুভ সহজে খুজে পায়।

6.ওয়েবসাইট কাস্টমাইজ 

  আপনার ওয়েব সাইট কে ভালো ভাবে কাস্টমাইজ করতে হবে।এতে করে ভজিটররা আপ্নার ওয়েব সাইটের উপর পজিটিভ চিন্তা ভাবনা করবে।
মনে করুন আপনার একটা দোকান আছে কিন্তু দোকানে সব কিছু এলোমেলো তাহলে কাস্টমার রা কি আপনার দোকানে যাবে?
যাবে না আর কেউ গেলও পরে আর আসবে না। কারন তার     ভিতরে একটা নেগেটিভ চিন্তা কাজ করে।ঠিক তেমনি আপনার ওয়েব সাইটে কে খুভ ভালো করে সাজাবেন।
আমার এই ব্লগিং সিরিজ টা পরলে খুভ সহজেই সাজাতে পারবেন আপনার পছন্দের সাইটকে।
     

7.দরকারি পেজ তৈরি করা

 ওয়েবসাইটের জন্য কিছু দরকারি পেজ বানাতে হয়।যেমন:about us, privacy policy,trems and condistionএগুলা তৈরি করতে  তা নাহলে আপনি এডসেন্সে এপ্লাই করলে তারা এপ্রুভ করবে না।

8.কিওয়ার্ড রিসার্চ করা।

কিওয়ার্ড রিসার্চ করা, পোস্টকে গুগলের ফাস্ট পেজে rank  করানোর জন্য keyword recherch করা বাধ্যতা মুলক।তা নাহলে আপনি আপনার পোস্ট কখনোই গুগললের প্রথম পেজে আনতে পারবেন না। 

 9. seo friendly content  

seo friendly content  হলো এমন ভাবে পোস্ট লিখতে হবে যাতে আপনার পোস্ট গুগলের ফাস্ট পেজে   থাকে।

10.website seo করা

 ওয়েব সাইটকে গুগলের ফাস্টপেজে আনতে হলে, কিছু কাজ করতে হয় আর তাকেই ওয়েবসাইট এস ই ও বলে।একটা ওয়েবসাইট seo  করতে মেটা ডেস্ক্রিপসন দিতে হয়।মেটা ট্যাগ দিতে হয়। কি-ওয়ার্ড দিতে হয়।

11.ভিবিন্ন সার্চ ইঞ্জিনে ওয়েব সাইটকে ইন্ডেক্স করা।  

আপনার পোস্ট গুগলে ইন্ডেক্সিং করতে হবে তা নাহলে কেউ আপ্নার পোস্ট গুগলে সার্চ করলে পাবে না।তাই এটাও একটা বাধ্যতামুলক কাজ। এছাড়াও
আরও অনেক সার্চ ইঞ্জিন আছে যেগুলাতে আপনার পোস্টগুলো ইন্ডেক্স করতে হবে।    


আজকে এই পরজন্তই। পরবর্তী পার্টগুলো পড়লে ইনসাল্লাহ আপানারও টাকা ইনাকম করতে পারবেন।

COMMENTS

BLOGGER
Name

Baby Name For Boy Start With A,1,EDUCATION,8,Good Night Images,1,Health,1,Love Images,2,MOTHER'S DAY,3,SEO Tool,2,Simple,4,
ltr
item
Topebio: How to earn money with blogging|মেগা পোস্ট ব্লগিং করে মাসে১০০০$ ডলার ইনকাম
How to earn money with blogging|মেগা পোস্ট ব্লগিং করে মাসে১০০০$ ডলার ইনকাম
ব্লগিং বা লেখা-লেখি করে মাসে ১০০০$ ইনকাম করুন।আপনি যদি students বা বেকারত্ব জীবন-যাপন করছেন তা হলে আজ থেকেই ব্লগিং সুরু করুন।
https://1.bp.blogspot.com/-mFtuOOkIfQw/XhLqiVpGYAI/AAAAAAAAAE8/kK7MB7bVsCwRym8xvePIitx_OBz2aMpmgCLcBGAsYHQ/s1600/ProductMarketingAdMaker_06012020_140254.png
https://1.bp.blogspot.com/-mFtuOOkIfQw/XhLqiVpGYAI/AAAAAAAAAE8/kK7MB7bVsCwRym8xvePIitx_OBz2aMpmgCLcBGAsYHQ/s72-c/ProductMarketingAdMaker_06012020_140254.png
Topebio
https://www.topebio.com/2020/01/Blogging.html
https://www.topebio.com/
https://www.topebio.com/
https://www.topebio.com/2020/01/Blogging.html
true
3403489010333597270
UTF-8
Loaded All Posts Not found any posts VIEW ALL Readmore Reply Cancel reply Delete By Home PAGES POSTS View All RECOMMENDED FOR YOU LABEL ARCHIVE SEARCH ALL POSTS Not found any post match with your request Back Home Sunday Monday Tuesday Wednesday Thursday Friday Saturday Sun Mon Tue Wed Thu Fri Sat January February March April May June July August September October November December Jan Feb Mar Apr May Jun Jul Aug Sep Oct Nov Dec just now 1 minute ago $$1$$ minutes ago 1 hour ago $$1$$ hours ago Yesterday $$1$$ days ago $$1$$ weeks ago more than 5 weeks ago Followers Follow THIS PREMIUM CONTENT IS LOCKED STEP 1: Share to a social network STEP 2: Click the link on your social network Copy All Code Select All Code All codes were copied to your clipboard Can not copy the codes / texts, please press [CTRL]+[C] (or CMD+C with Mac) to copy